অফিসিয়াল ফেসবুক চালু করলো বিএসইসি

নিজস্ব প্রতিবেদক: দীর্ঘদিন ধরেই সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থাগুলোর নাম ব্যবহারসহ বিভিন্নভাবে গুজব ছড়িয়ে সাধারন বিনিয়োগকারীদের সঙ্গে একটি শ্রেণী প্রতারণা করে আসছে। এবার সেই প্রতারণারোধে বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ভেরিফাইড ফেসবুক পেজ ও লিংকডইন আইডি চালু করেছে।
নিজেদের স্বার্থ হাসিলের জন্য এক শ্রেণীর প্রতারক বিনিয়োগকারীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে সিকিউরিটিজের দর উত্থান-পতনে প্রভাবিত করার জন্য গুজব ছড়িয়ে থাকে। নিয়ন্ত্রক সংস্থা অবশ্য তা প্রতিরোধে আইনগত পদক্ষেপও নিচ্ছে। এরইমধ্যে মাহবুবুর রহমান নামের একজনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া বিনিয়োগকারীদের প্রভাবিত করার কাজে ব্যবহৃত বিভিন্ন ফেসবুক পেজ বন্ধ করে দিয়েছে। এবার বিনিয়োগকারীদেরকে সঠিক তথ্যের নিশ্চয়তা দিতে বিএসইসির নামে অফিসিয়াল ফেসবুক খোলা হয়েছে। যাতে বিনিয়োগকারীদের সঠিক তথ্য প্রদান এবং নিয়ন্ত্রক সংস্থার নামে ভুয়া ফেসবুক পেজে ছড়ানো গুজব সম্পর্কে জানতে পারেন।
বিএসইসির অফিসিয়াল ফেসবুক পেইজে যেতে নিচের লিংকে ক্লিক করুন : যঃঃঢ়ং://িি.িভধপবনড়ড়শ.পড়স/ইধহমষধফবংয-ঝবপঁৎরঃরবং-ধহফ-ঊীপযধহমব-ঈড়সসরংংরড়হ-ইঝঊঈ-১০৩৩০৯৩৮২৩৯৮৩৩২

পূর্ববর্তী নিবন্ধজনতা ব্যাংকে এ্যাসেট লায়াবিলিটি ম্যানেজমেন্ট কমিটির সভা অনুষ্ঠিত
পরবর্তী নিবন্ধসার্কিট ব্রেকার নির্ধারণ পর শেয়ারবাজারে দরপতন থামলো