দুইবাররে চ্যাম্পয়িনদরে বদিায় করে সুপার টুয়লেভে আয়ারল্যান্ড

র্স্পোটস ডস্কে : ট-িটোয়ন্টেি বশ্বিকাপে সবচয়েে বশেবিার শরিোপা জতোর রর্কেড ওয়স্টে ইন্ডজিরে। অথচ দুইবাররে চ্যাম্পয়িনরা স্কটল্যান্ডরে পর হারলো আয়ারল্যান্ডরে কাছওে। তনি ম্যাচরে দুটইি হরেে গ্রুপর্পব থকেইে বদিায় হয়ে গলেো নকিোলাস পুরানরে দলরে।

আজ (শুক্রবার) হোর্বাটে ওয়স্টে ইন্ডজিকে রীতমিত উড়য়িে দয়িছেে আয়ারল্যান্ড। ৯ উইকটে আর ১৫ বল হাতে রখেে পাওয়া জয়ে সুপার টুয়লেভে নাম লখিয়িছেে অ্যান্ডি বালবর্নিরি দল।

লক্ষ্য ছলি ১৪৭ রানরে। অ্যান্ডি বালবর্নিি আর পল স্টারলংিয়রে ওপনেংি জুটতিইে বলতে গলেে ম্যাচ বরে করে নয়ে আয়ারল্যান্ড। ৪৫ বলে তারা গড়নে ৭৩ রানরে জুট।ি বালবর্নিি ২৩ বলে ৩৭ রানরে ইনংিস খলেে আউট হন।

তবে ঝোড়া হাফসঞ্চেুরি তুলে নতিে ভুল করনেনি স্টারলংি। ৪৮ বলে ৬ চার আর ২ ছক্কায় ৬৬ রানে অপরাজতি থাকনে এই ওপনোর। ৩৫ বলে ১ বাউন্ডার,ি ৩ ছক্কায় ৪৭ রান নয়িে বজিয়ীর বশেে তার সঙ্গে মাঠ ছাড়নে লরকান। স্কোর সমান হলে ছক্কা মরেইে ম্যাচ শষে করনে তনি।ি

এর আগে ব্রন্ডেন কংিয়রে হাফসঞ্চেুরি ইনংিসরে পরও ৫ উইকটেে মোটে ১৪৬ রান তুলতে পারে ক্যারবিীয়রা। হোর্বাটরে বলেরেভি ওভালে ‘নকআউট’ সমীকরণে দাঁড়ানো এই ম্যাচে টস জতিে প্রথমে ব্যাটংিয়রে সদ্ধিান্ত ননে ওয়স্টে ইন্ডজি অধনিায়ক নকিোলাস পুরান।

শুরু থকেইে হাত খুলে খলেতে পারনেি ক্যারবিীয়রা। বরং ২৭ রানরে মধ্যে দুই ওপনোরকে হারয়িে বসে তারা। কায়াল মার্য়াস ১ আর জনসন র্চালস ১৮ বলে ২৪ করে ফরেনে সাজঘর।ে এরপর এভনি লুইস ১৮ বলে ১৩ রানরে ধীরগতরি ইনংিস উপহার দনে।

অধনিায়ক নকিোলাস পুরান আরও একবার র্ব্যথতার পরচিয় দনে। ১১ বল ১৩ রান করে হন আউট। এরপর রভম্যান পাওয়লেও ৮ বলে মাত্র ৬ করে ফরিলে ১১২ রানরে মধ্যে ৫ উইকটে হারয়িে কোণঠাসা হয়ে পড়ে ক্যারবিীয়রা।

তবে একটা প্রান্ত ধরে লড়াই চালয়িে গছেনে কংি। ৪৮ বলে ৬ চার আর ১ ছক্কায় ৬২ রানরে ইনংিস খলেে অপরাজতি থাকনে তনি।ি ১২ বলে হার না মানা ১৯ করনে ওডয়িনে স্মথি। আইরশি বোলারদরে মধ্যে সবচয়েে সফল গ্যারথে ডলোন।ি ৪ ওভারে মাত্র ১৬ রান দয়িে তনিি ননে ৩টি উইকটে।

পূর্ববর্তী নিবন্ধ৯৭৫ কোটি টাকা লনেদনে শয়োরবাজারে
পরবর্তী নিবন্ধহঠাৎ বাড়তি পঁেয়াজরে দাম