শেয়ারবাজারে সূচক বাড়লেও লেনদেন ৫শ কোটি টাকার নিচে

নিজস্ব প্রতিবেদক : দেশের শেয়ারবাজারে সপ্তাহের শেষ দিন বৃহস্পতিবার (১৫ জুন) সূচকের উত্থানের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। তবে, এদিন লেনদেন কমে ৫০০ কোটি টাকার নিচে নেমেছে। অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৫ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২৮০ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ১ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৬৫ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে ২ হাজার ১৮২ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৪০টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ৮৯টি কোম্পানির, কমেছে ৬২টির এবং অপরিবর্তিত আছে ১৮৯টির।

ডিএসইতে মোট ৪৬৫ কোটি ৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ৭২৩ কোটি ৩৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১২ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৫৬০ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, সিএসসিএক্স ৬ পয়েন্ট বেড়ে ১১ হাজার ১০২ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ২৪ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৩৭০ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ২১০টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ৫৩টির, কমেছে ৫৪টির এবং অপরিবর্তিত আছে ১০৩টির। দিন শেষে সিএসইতে ১৪ কোটি ৬২ লাখ ৬৮ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধআগামী বিশ্বের জন্য ভবিষ্যৎ প্রজন্মকে প্রস্তুত করার আহ্বান
পরবর্তী নিবন্ধপ্রিমিয়ার ব্যাংকের ১২.৫০% নগদ ও স্টক ৭.৫০% লভ্যাংশ অনুমোদিত