ক্যান্টনমেন্ট বোর্ডের সঙ্গে সোনালী ব্যাংকের চুক্তি

নিজস্ব প্রতিবেদক : সোনালী পেমেন্ট গেটওয়ের মাধ্যমে সব ধরনের ফি ও চার্জ আদায়ের লক্ষ্যে সোনালী ব্যাংক পিএলসি এবং ঢাকা ক্যান্টনমেন্ট বোর্ডের মধ্যে একটি চুক্তি সই হয়েছে।

বৃহস্পতিবার (৮ জুন) সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর, ঢাকার সভাকক্ষে চুক্তিপত্র সই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অধিদপ্তরের মহাপরিচালক শামীম আহম্মেদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সোনালী ব্যাংক পিএলসির ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর সুভাষ চন্দ্র দাস। পরে স্বাক্ষরিত চুক্তিপত্র হস্তান্তর করেন সোনালী ব্যাংকের জেনারেল ম্যানেজার মো. নুরূন নবী এবং ঢাকা ক্যান্টনমেন্টের সাবেক ক্যান্টনমেন্ট এক্সিকিউটিভ অফিসার (সিইও) কাজী মোহাম্মদ হাসান।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে সোনালী ব্যাংক পিএলসির ডেপুটি জেনারেল ম্যানেজার মো. আতিকুর রহমান, ঢাকা ক্যান্টনমেন্টের বর্তমান সিইও মো. আব্দুল ওয়াদুদসহ উভয় প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ চুক্তির ফলে ঢাকা ক্যান্টনমেন্ট বোর্ডের গ্রাহকরা ঘরে বসে অনলাইনে সোনালী পেমেন্ট গেটওয়ে ব্যবহার করে যাবতীয় ফি ও চার্জ পরিশোধ করতে পারবেন।

সোনালী ই-সেবা মোবাইল অ্যাপের মাধ্যমে ঘরে বসে দেশ ও বিদেশ থেকে ২ মিনিটে ব্যাংক হিসাব খোলা যায় এবং সোনালী ই-ওয়ালেটের মাধ্যমে দিন-রাত যে কোনো সময় ব্যাংকিং লেনদেন করা যাচ্ছে।

এছাড়াও সোনালী ই-ওয়ালেটের মাধ্যমে চেক ছাড়াই কিউআর কোড স্ক্যান করে অর্থ উত্তোলন করা যায়। ফলে অনলাইনের মাধ্যমে যাবতীয় ব্যাংকিং কার্যক্রম গ্রাহকদের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব হচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধদেশে বিদ্যুতের ঘাটতি কিছুটা পূরণ হয়েছে: পরিকল্পনামন্ত্রী
পরবর্তী নিবন্ধপ্রধানমন্ত্রীর সভাপতিত্বে বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সভা