এবার বইমেলায় আসছে কনকচাঁপার ‘কাটাঘুড়ি ৩’

বিনোদন ডেস্ক : দেশের খ্যাতিমান সংগীতশিল্পী রোমানা মোর্শেদ কনকচাঁপা। গানের পাশাপাশি এ শিল্পীর রয়েছে একাধিক প্রতিভা।

তিনি কবিতা, প্রবন্ধও লেখেন। ‘স্থবির যাযাবর’ বইটির মধ্যদিয়ে লেখক হিসেবে এই শিল্পীর আত্মপ্রকাশ ঘটে। ২০১০ সালে বইটি প্রকাশ পায়।

এরপর বাজারে আসে ‘মুখোমুখি যোদ্ধা’ ও ‘মেঘের ডানায় চড়ে’ শিরোনামের আরও দুটি বই। মাঝে বিরতি নিয়ে বইমেলায় কনকচাঁপা প্রকাশ করেন তার আত্মজীবনী সিরিজ ‘কাটাঘুড়ি’। যেখানে ওঠে আসে বাবা-মায়ের সঙ্গে কাটানো শিল্পীর নানা স্মৃতি। এর ধারাবাহিকতায় পরে প্রকাশ হয় ‘কাটাঘুড়ি ২’।

এবার অমর একুশের বইমেলায় আসছে শিল্পীর আত্মজীবনী সিরিজ ‘কাটাঘুড়ি ৩’। এটি প্রকাশ হবে অনন্যা প্রকাশনী থেকে। বিষয়টি নিশ্চিত করেছেন শিল্পী নিজেই।

কনকচাঁপার কথায়, আসছে বইমেলায় আমার আত্মজীবনী সিরিজ ‘কাটাঘুড়ি ৩’ বইটি আসছে ইনশাআল্লাহ অনন্যা প্রকাশনী থেকে। ইচ্ছে করলে সেখানে ‘কাটাঘুড়ি’ ও ‘কাটাঘুড়ি ২’ এবং আমার লেখা প্রথম বই ‘স্থবির যাযাবর’ ও পাওয়া যাবে অনন্যার স্টলে।

প্রসঙ্গত, চলচ্চিত্র, আধুনিক গান, নজরুল সঙ্গীত, লোকগীতিসহ প্রায় সব ধরনের গানে তিনি সমান পারদর্শী কনকচাঁপা। চলচ্চিত্রের গানের মাধ্যমে তিনি তুমুল জনপ্রিয়তা পেয়েছেন। তাকে বলা হয় সিনেমার গানের রানী। অসামান্য গায়কীর জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সেরা গায়িকা হিসাবে তিনবার পুরস্কৃত হয়েছেন কনকচাঁপা।

কনকচাঁপার গাওয়া জনপ্রিয় গানগুলোর মধ্যে রয়েছে-‘ছোট্ট একটা জীবন নিয়ে’, ‘অনেক সাধনার পরে আমি পেলাম তোমার মন’, ‘তোমাকে চাই শুধু তোমাকে চাই’, ‘ভালো আছি ভালো থেকো আকাশের ঠিকানায় চিঠি লিখো’, ‘যে প্রেম স্বর্গ থেকে এসে জীবনে অমর হয়ে রয়’, ‘আমার নাকেরই ফুল বলে রে তুমি যে আমার’, ‘তোমায় দেখলে মনে হয়’, ‘আকাশ ছুঁয়েছে মাটিকে’, ‘অনন্ত প্রেম তুমি দাও আমাকে’, ‘তুমি আমার এমনই একজন’, ‘বিরহে পোড়াইলা তুমি আমার এ অন্তর’ ইত্যাদি।

পূর্ববর্তী নিবন্ধজাপানে রপ্তানি ৪৫ শতাংশ বেড়েছে: বাণিজ্য সচিব
পরবর্তী নিবন্ধপরিবারের গড় আয় সাড়ে ৩২ হাজার, ব্যয় সাড়ে ৩১ হাজার টাকা