অগ্রণী ব্যাংকের নতুন ডিএমডি তাহমিনা আখতার

প্রেস বিজ্ঞপ্তি : রাষ্ট্রায়ত্ত অগ্রণী ব্যাংক পিএলসি’র উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হিসেবে গত বৃহস্পতিবার যোগদান করেছেন তাহমিনা আখতার।

গত বুধবার অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপসচিব মো. জেহাদ উদ্দিন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে অগ্রণী ব্যাংকে তাকে পদায়ন করা হয়।

যোগদান পূর্বে তিনি রূপালী ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক হিসেবে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেন।

তাহমিনা আখতার ১৯৯৮ খ্রিষ্টাব্দে বিআরসি’র মাধ্যমে সিনিয়র অফিসার পদে রূপালী ব্যাংকে যোগদান করেন। চাকরির বিভিন্ন পর্যায়ে তিনি রূপালী ব্যাংকে বিভিন্ন শাখায় শাখা ব্যবস্থাপক, প্রধান কার্যালয়ের সংস্থাপন ও কল্যাণ বিভাগ, অডিট ও ইনস্পেকশন বিভাগ, অর্থ প্রশাসন বিভাগ এবং হেড অব ট্রেজারী হিসেবে ট্রেজারী বিভাগে কাজ করেন।

এছাড়াও রূপালী ব্যাংক ট্রেনিং একাডেমিতে প্রিন্সিপাল ও জেনারেল ম্যানেজার হিসেবে এবং বিভাগীয় প্রধান হিসেবে বিভাগীয় কার্যালয় বরিশাল ও ঢাকা উত্তর বিভাগে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেন। তিনি ব্যাংকিং তহবিল ব্যবস্থাপনা ও বৈদেশিক ডিলিং ব্যবসায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তাহমিনা আখতার ঢাকা বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগ হতে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

তিনি ইনস্টিটিউট অব ব্যাংকার্স বাংলাদেশ (আইবিবি)-এর একজন সম্মানিত ডিপ্লোমেট এসোসিয়েট। তিনি ভারত, মালয়েশিয়া, থাইল্যান্ড, মিশর ও সৌদি আরবসহ বিভিন্ন দেশে ভ্রমণ ও ব্যাংকিং বিষয়ে প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করেন।

পূর্ববর্তী নিবন্ধকর্মস্থলে না থাকা চিকিৎসকদের কঠোর হুঁশিয়ারি স্বাস্থ্যমন্ত্রীর
পরবর্তী নিবন্ধ৯ মে থেকে হজের ফ্লাইট শুরু