বিজিএমইএ ভবন পরিদর্শনে এনডিসি প্রতিনিধিদল

নিউজ ডেস্ক : বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) ভবন পরিদর্শন করেছেন ন্যাশনাল ডিফেন্স কলেজের (এনডিসি) একটি প্রতিনিধিদল।

মঙ্গলবার (২৮ মে) মেজর জেনারেল এস এম কামরুল হাসানের নেতৃত্বে ১২০ সদস্যের প্রতিনিধিদলটি বিজিএমইএ ভবন পরিদর্শন করেন।

প্রতিনিধিদলে এনডিসি কোর্সের সদস্যদের মধ্যে ছিলেন বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী, বিমান বাহিনী, সিভিল সার্ভিসের উচ্চপদস্থ কর্মকর্তারা। এছাড়াও ছিলেন মালয়শিয়া, শ্রীলঙ্কা, ভারত, কুয়েত, কেনিয়া, চীন, দক্ষিণ সুদান, তানজানিয়া, নেপাল, জর্দান, মালি, ওমান, ইন্দোনেশিয়া, নাইজেরিয়া, পাকিস্তান, জাম্বিয়া, সৌদি আরব, কাতার থেকে আগত বিদেশি সামরিক ঊর্ধ্বতন কর্মকর্তা ও স্টাফ অফিসার।

বিজিএমইএ সভাপতি এস এম মান্নান (কচি) এনডিসি প্রতিনিধিদলকে স্বাগত জানান। এসময় আরও উপস্থিত ছিলেন বিজিএমইএর সিনিয়র সহ-সভাপতি খন্দকার রফিকুল ইসলাম, সহ-সভাপতি (অর্থ) মো. নাসির উদ্দিন, সহ-সভাপতি আব্দুল্লাহ হিল রাকিব, পরিচালক হারুন আর রশিদ, পরিচালক শামস মাহমুদ, পরিচালক আবরার হোসেন সায়েম, পরিচালক নুসরাত বারী আশা, পরিচালক মো. মহিউদ্দিন রুবেল, পরিচালক মো. নুরুল ইসলাম ও পরিচালক মো. রেজাউল আলম (মিরু)।

এনডিসি প্রতিনিধিদলের বিজিএমইএ পরিদর্শনের উদ্দেশ্য ছিল বাংলাদেশের পোশাকশিল্প সম্পর্কে জানা এবং এ শিল্পের উন্নয়নে বিজিএমইএ গৃহীত কার্যক্রমগুলো অবহিত হওয়া।

বিজিএমইএ সভাপতি এস এম মান্নান (কচি) বাংলাদেশের পোশাকশিল্পের ওপর সংক্ষিপ্ত বর্ণনা দিয়ে প্রতিনিধিদলটিকে বলেন, শিল্পটি বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন, দারিদ্র্যবিমোচন ও নারীর ক্ষমতায়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছে।

সভায় বিজিএমইএ নেতৃবৃন্দ পোশাকশিল্পের রূপকল্প, শিল্পের টেকসই উন্নয়নে বিজিএমইএর গৃহীত কার্যক্রমগুলো তুলে ধরেন। তারা আগামী দিনে প্রতিযোগী সক্ষমতা বজায় রাখতে পণ্য বৈচিত্র্যকরণ, প্রযুক্তির মানোন্নয়ন, দক্ষতা উন্নয়নসহ শিল্পের প্রধান অগ্রাধিকারগুলো সম্পর্কেও প্রতিনিধিদলের সদস্যদের অবহিত করেন।

এনডিসি প্রতিনিধিদল বাংলাদেশের পোশাকশিল্পের উন্নয়ন, বিশেষ করে পোশাকখাতে পরিবেশবান্ধব শিল্পায়নের বিষয়ে উচ্ছ্বসিত প্রশংসা করেন।

মেজর জেনারেল এস এম কামরুল হাসান বলেন, বিজিএমইএ যেভাবে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করে, বাংলাদেশের পোশাকশিল্পকে এগিয়ে নিচ্ছে, তা অত্যন্ত প্রশংসনীয়। পোশাকশিল্প তার রূপকল্প অনুযায়ী ২০৩০ সালের মধ্যে ১০০ বিলিয়ন রপ্তানি করতে সমর্থ হবে।

বিজিএমইএ সভাপতি স্ব স্ব অবস্থান থেকে বাংলাদেশের পোশাকশিল্পের সাফল্যের গল্পগুলো আন্তর্জাতিক অঙ্গনে তুলে ধরার জন্য এনডিসি প্রতিনিধিদলের সদস্যদের আহ্বান জানান।

পূর্ববর্তী নিবন্ধসারাদেশে বসবে ৪৪০৭ পশুর হাট: স্বরাষ্ট্রমন্ত্রী
পরবর্তী নিবন্ধনতুন নিয়মে সরকারি কর্মচারী নিয়োগ দেবে সরকার