লোডশেডিং আগের তুলনায় কমেছে : জ্বালানি প্রতিমন্ত্রী

নিউজ ডেস্ক : দেশে লোডশেডিংয়ের অবস্থা আগের তুলনায় ভালো অবস্থায় আছে বলে দাবি করেছেন বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

আজ সোমবার (৬ মে) সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে এ কথা বলেন প্রতিমন্ত্রী। তিনি বলেন, আমি মনে করি, আগের চেয়ে ভালো অবস্থায় আছি আমরা। আজ দেখবেন জিরো লোডশেডিং। ধীরে ধীরে (লোডশেডিং) কমে আসছে।

নসরুল হামিদ বলেন, সারাদেশের কিছু কিছু অঞ্চলে আমাদের কিছুটা লোডশেডিং করতে হয়েছে। বিশেষ করে, গ্রামাঞ্চলের অনেক জায়গায়। গত একমাস ধরে এটা আমরা পর্যবেক্ষণ করছি। আমাদের বেশ কিছু তেলভিত্তিক বিদ্যুৎকেন্দ্র বন্ধ আছে। সেটা আমরা পর্যবেক্ষণ করছি। সেগুলো আমরা ধীরে ধীরে চালু করছি। তেল ও আর্থিক স্বল্পতা ছিল। যারা তেল আনার কথা, যেসব প্রাইভেট বিদ্যুৎ কেন্দ্র, তারা আনতে পারছিল না। যে কারণে প্রথম দিকে দেড় হাজার মেগাওয়াটের মতো লোডশেডিং ছিল। সেটা কমে এসেছে। পরে ৫০০ থেকে শূন্যে নেমে এসেছে। আশা করছি, ভবিষ্যতে এটা ভালোর দিকে যাবে। আমরা চেষ্টা করছি, নিজেদের দিক থেকে তেল সরবরাহ করার। এখন সেটার ব্যবস্থা চলছে।

প্রতিমন্ত্রী আরও বলেন, সেদিকে নজরদারি করে আমরা এখন ভালো পরিস্থিতিতে আছি। এ বিষয়গুলো পার্লামেন্টে আলোচনা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের নির্দেশনা দিয়েছেন, যত দ্রুত সম্ভব গ্রামাঞ্চলে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ দিতে হবে। আমরা সেটার ব্যবস্থা করে একটা ভালো অবস্থায় আছি। আমরা মনে হয় না, কোথাও লোডশেডিং করে আরেক জায়গায় দেওয়ার ব্যবস্থা করতে হবে।

পূর্ববর্তী নিবন্ধএকীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায়
পরবর্তী নিবন্ধদেশে বর্তমানে বেকারের সংখ্যা ২৫ লাখ ৯০ হাজার : বিবিএস)