সেরা Climate Focus Bank পুরষ্কার পেল যমুনা ব্যাংক

নিউজ ডেস্ক : সাসটেইনেবল এবং দায়িত্বশীল ব্যাংকিং অনুশীলনের প্রতি ব্যাংকের অটল অঙ্গীকারের স্বীকৃতিস্বরূপ যমুনা ব্যাংক পিএলসিকে বাংলাদেশের অন্যতম সেরা Climate Focus Bank হিসেবে পুরস্কার প্রদান করা হয়েছে।

শনিবার (২৫ মে) ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ইনস্টিটিউট অব এনার্জি অ্যান্ড গ্রীনটেক ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত দুইদিনব্যাপী ২৪তম জাতীয় রিনিউয়েবল এনার্জি সম্মেলন ও গ্রিন এক্সপো-২০২৪ এ এই পুরস্কার দেওয়া হয়।

মো. প্রশান্ত সমীর, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এবং সাসটেইনেবল ফাইন্যান্স ইউনিটের প্রধান, যমুনা ব্যাংক পিএলসি-এর পক্ষ থেকে পুরস্কার গ্রহণ করেছেন।

বাংলাদেশে নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত Mr. H.E. Charles Whiteley, জার্মান রাষ্ট্রদূত H.E. Achim Troster, সুইডেনের রাষ্ট্রদূত H.E. Alex Berg Von Linde, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান এবং বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর ড. হাবিবুর রহমান উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (একাডেমিক) অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এবং বাংলাদেশ ব্যাংকের সাবেক পরিচালক, BIBM এর শিক্ষক, গ্রীনটেক ফাউন্ডেশন উপদেষ্টা খোন্দকার মোরশেদ মিল্লাত, মডারেটর হিসেবে অনুষ্ঠান পরিচালনা করেন।

গ্রীনটেক ফাউন্ডেশন বাংলাদেশ-এর সিইও ও নির্বাহী পরিচালক লুৎফর রহমান প্রোগ্রামটির সমন্বয়ক ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধঅর্থনৈতিক চ্যালেঞ্জ আমাদের দোষে নয়: সালমান এফ রহমান
পরবর্তী নিবন্ধদুর্যোগপ্রবণ এলাকায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ: শিক্ষামন্ত্রী