শেষ মুহূর্তে জমে উঠেছে কোরবানির পশুরহাট

নিউজ ডেস্ক : শেষ মুহূর্তের কেনাবেচায় জমে উঠেছে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানের পশুরহাট। শেষ দিনের অপেক্ষায় রয়েছে অনেক ক্রেতা। আবার পছন্দমতো কোরবানির পশু কিনতে পেরে অনেকেই খুশি।

লক্ষ্মীপুরে পশুর হাটগুলোতে বেচাবিক্রি জমজমাটভাবে শুরু হয়েছে। বাজারে পর্যাপ্ত পশু থাকা সত্ত্বেও কমদামে পশু বিক্রি করতে নারাজ খামারী ও ব্যাপারীরা। আর শেষ দিনের অপেক্ষায় রয়েছে অনেক ক্রেতা। তবে বিভিন্ন জাগায় অস্থায়ী হাট বসানোর কারণে ক্ষতিগ্রস্ত হচ্ছে পৌর গরুর বাজারের ইজারাদারসহ স্থায়ী বাজার ইজারা দাররা।

কেনাবেচায় জমে উঠেছে ময়মনসিংহের কোরবানির পশুর হাটগুলো। ক্রেতারা ছুটছেন পছন্দের পশু কেনার জন্য বিভিন্ন কোরবানির পশুর হাটে। দাম ভাল পেয়ে খুশি বিক্রেতারা। পশুর হাটে আইন শৃংখলা রক্ষায় প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।

ক্রেতা বিক্রেতাদের হাকডাকে মুখর হয়ে উঠেছে রাঙামাটি পশুর হাট। সবচেয়ে বড় কোরবানী পশুর হাট বসেছে শহরের ট্রাক টার্মিনালে। জেলার সদর, লংগদু, বরকল, জুরাছড়ি সহ ১০ উপজেলা থেকে গরু আনা হচ্ছে হাটে। আকার, দাম ও মাংসের স্বাদের কারণে কদর বেশি পাহাড়ি গরুর। ব্যবসায়ী ও জেলা প্রাণি সম্পদ বিভাগ বলছেন এবার আড়াইশ কোটি টাকার বেশি গরু বেচাকেনা হবে।

নরসিংদীর পশুর হাটে এবার ভারতীয় গরু না থাকায় ভালো দাম পেয়ে খুশি স্থানীয় বিক্রেতা ও খামারিরা। দাম সুলভ মূল্য হওয়ায় পছন্দমতো গরু কিনতে পেরে সন্তোষ প্রকাশ করছেন ক্রেতারা। পছন্দের শীর্ষে রয়েছে ছোট ও মাঝারি আকারের গরু।

পূর্ববর্তী নিবন্ধপদ্মা সেতুতে একদিনে পৌনে ৫ কোটি টাকার টোল আদায়
পরবর্তী নিবন্ধঈদের দিন বঙ্গভবনে শুভেচ্ছা বিনিময় করবেন রাষ্ট্রপতি