সিটি ব্যাংকের বৃক্ষরোপণ ও লেক পরিষ্কার কর্মসূচি

সংবাদ বিজ্ঞপ্তি : সিটি ব্যাংক, গুলশান সোসাইটি, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ও রাজউকের যৌথ উদ্যোগে গুলশান-বাড্ডা লিংক রোডে বুধবার (৫ জুন) বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়েছে। এ বছর বিশ্ব পরিবেশ দিবস উদযাপনের অংশ হিসেবে সিটি ব্যাংক এ আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম এবং বিশেষ অতিথি হিসেবে সিটি ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সার উপস্থিত ছিলেন। গুলশান সোসাইটির সভাপতি ব্যারিস্টার ওমর সাদাত চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন—সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মাসরুর আরেফিন, রাজউকের মেম্বার সামসুদ্দীন আহমেদ চৌধুরী এবং গুলশান সোসাইটির সদস্যগণ ও ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

সিটি ব্যাংক কয়েক বছর ধরে সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে পরিবেশবিষয়ক নানা পদক্ষেপ নিয়ে আসছে। সিটি ব্যাংক মিরসরাইয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর ও ফেনী ইকোনমিক জোনসহ দেশের বিভিন্ন স্কুলে লক্ষাধিক গাছের চারা রোপণ করেছে। গত কয়েক বছরের মতো এবছরও সিটি ব্যাংকে সপ্তাহব্যাপী নানা কর্মসূচির মাধ্যমে পালন করছে বিশ্ব পরিবেশ দিবস।

সিটি ব্যাংক ২০২৩ সালের ১৮ ফেব্রুয়ারি চালু করে গ্রিন সেভিংস অ্যাকাউন্ট। প্রতিশ্রুতি অনুযায়ী প্রতিটি গ্রিন সেভিংস অ্যাকাউন্টের বিপরীতে এ বছর একটি করে গাছ রোপণ করবে এই ব্যাংক। কয়েকজন অ্যাকাউন্টহোল্ডার উপস্থিত থেকে তাদের গাছ রোপণ করেন। এছাড়া, গুলশান সোসাইটির সঙ্গে বৃক্ষরোপণ কর্মসূচিতে সক্রিয়ভাবে অংশগ্রহণ করে ব্যাংকটি বুধবার থেকে ৫ হাজার গাছের চারা রোপণের কাজ শুরু করেছে।

টেকসই পরিবেশ তৈরিতে বৃক্ষরোপণ কর্মসূচির পাশাপাশি সিটি ব্যাংক এবছর গুলশানের আশপাশের জলাশয়গুলোকে পূর্বের দূষণমুক্ত অবস্থায় ফিরিয়ে নেওয়া এবং পুনরুদ্ধারে গুলশান সোসাইটি, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন, রাজউকের সঙ্গে কাজ শুরু করেছে।

পূর্ববর্তী নিবন্ধচাঁদ দেখা গেছে, ঈদুল আজহা ১৭ জুন
পরবর্তী নিবন্ধমোদির শপথ অনুষ্ঠানে যোগ দিতে আজ নয়াদিল্লি যাচ্ছেন প্রধানমন্ত্রী