সেন্ট মার্টিনসগামী ট্রলারে পতাকা উঁচুতে বাঁধার নির্দেশ

নিউজ ডেস্ক : সেন্ট মার্টিনসে চলাচলকারী সকল ট্রলারকে বাংলাদেশের পতাকা উঁচু করে বেঁধে চলাচল করতে বলা হয়েছে বলে জানিয়েছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী।

বৃহস্পতিবার (২৭ জুন) চট্টগ্রামের সাতকানিয়ায় বিজিবির ১০১তম রিক্রুট ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ শেষে বিজিবি মহাপরিচালক সাংবাদিকদের একথা বলেন।

আশরাফুজ্জামান সিদ্দিকী বলেন, মিয়ানমারের অভ্যন্তরে সংঘাত চলছে। যখন দুটি দলের মধ্যে যুদ্ধ চলে, তখন এদিক-ওদিক গোলাগুলি যেতে পারে। তবে আমরা নিশ্চিত করছি, সেন্ট মার্টিনসে চলাচলকারী সকল ট্রলারে উঁচুতে পতাকা বেঁধে রাখলে কোনো অসুবিধা হবে না।

তিনি আরও বলেন, বিজিবি যেকোনো মূল্যে দেশের অখণ্ডতা ও সীমান্তে নিরাপত্তা রক্ষায় বদ্ধপরিকর। প্রধানমন্ত্রীর নির্দেশে বিকল্প পথে সাবধানতার সাথে কক্সবাজার থেকে সেন্ট মার্টিনসে জাহাজ, ট্রলার চলাচল করছে। ঝুঁকিপূর্ণ এলাকা বাদ দিয়ে চলাচল শুরু করার পর আর কোনো গোলাগুলি হয়নি।

আরাকান আর্মি প্রসঙ্গে তিনি বলেন, আরাকান আর্মি মিয়ানমারের সরকারি বাহিনীর জন্য হুমকি। তারা আমাদের জন্য হুমকি কিংবা বন্ধুসুলভ- কোনো কিছুই নয়। কোনোভাবেই যেন আমাদের দেশের সীমান্তে কোনো নিরাপত্তাহানি না হয় আমরা সে চেষ্টা করছি।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে পপুলার লাইফের বীমা দাবীর ৪ কোটি ২৭ লাখ টাকার চেক হস্তান্তর
পরবর্তী নিবন্ধশেয়ারবাজারের লেনদেন ৭০০ কোটি টাকা ছাড়ালো