২৬ দেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক উন্নয়নে কাজ করছি: প্রতিমন্ত্রী

নিউজ ডেস্ক :
রপ্তানিতে যাতে হস্তশিল্প ভূমিকা রাখতে পারে সেজন্য উদ্যোগ নিয়ে কাজ করছে সরকার। প্রধানমন্ত্রী এ বছর হস্তশিল্পকে বর্ষপণ্য ঘোষণা করেছেন। সারাদেশের উপযুক্ত হস্তশিল্প পণ্য তুলে আনতে প্রকল্প নেওয়া হচ্ছে। রপ্তানি বাড়াতে এবং বাজার সুবিধায় বিশ্বের ২৬টি দেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক উন্নয়নে কাজ করছি।

মঙ্গলবার (৪ জুন) বাংলাদেশ সামরিক জাদুঘরে মাল্টিপারপাস হলে বিজনেস প্রমোশন কাউন্সিল ও বাংলাক্রাফট আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু এসব কথা বলেন।

তিনি আরও বলেন, জাতীয় লজিস্টিক পলিসি ২০২৪ সাপ্লাই চেইনকে আরও উন্নত করতে সহায়তা করছে। হস্তশিল্প ও কারিগর যেনো হারিয়ে না যায় এজন্য কারিগরদের শিল্পী করে তুলতে আগ্রহী সরকার।

সেমিনারে বাংলাক্রাফট-এর সভাপতি এস ইউ হায়দার স্বাগত দেন। বিশেষ অতিথি হিসেবে সংসদ সদস্য নাদিয়া বিনতে আমিন, বাণিজ্য সচিব মোহাং সেলিম উদ্দিন, রপ্তানি উন্নয়ন ব্যুরোর মহাপরিচালক বেবী রাণী কর্মকার, বিপিসি’র প্রধান নির্বাহী নাহিদ আফরোজসহ অনেকে বক্তব্য রাখেন।

বিজ্ঞাপন

এসময় বাংলাক্রাফটের সাবেক সভাপতি আশরাফুর রহমান ও সাবেক সহ সভাপতি শহীদ শামীম, শিল্পলোকের স্বত্তাধিকারী শারমিন আফরোজ লাবনী, তাহা হ্যান্ডিক্রাফট এর তাসমিনা রুবিসহ হস্তশিল্পের উদ্যোক্তা ও প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধইসলামী ব্যাংকের শরীআহ সচেতনতা বিষয়ক ওয়েবিনার
পরবর্তী নিবন্ধচাঁপাইনবাবগঞ্জে ওয়ালটন এক্সক্লুসিভ শোরুম‘রিলায়েন্স এন্টারপ্রাইজ’ উদ্বোধন