যাত্রী সংকটে নভোএয়ারের ভারতগামী ফ্লাইট বন্ধ ঘোষণা

নিউজ ডেস্ক: যাত্রী খরায় পুরোপুরি বন্ধ হলো নভোএয়ারের ভারতগামী ফ্লাইট। সোমবার (১৬ সেপ্টেম্বর) থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে গেল এয়ারলাইন্সটির ঢাকা টু কলকাতা ফ্লাইট।

বিশেষজ্ঞরা বলছেন, নয়া দিল্লি ভিসা নিয়ে কঠোর অবস্থান থেকে না সরলে ক্ষতির মুখে পড়বে দু’দেশ। শিগগিরই দরকার সমাধান।

গত ৫ আগস্টের পর বাংলাদেশিদের ভিসা দেয়া নিয়ে নয়া দিল্লির কঠোর অবস্থানের মুখে একের পর কমতে থাকে ভারতগামী ফ্লাইট। বিমান বাংলাদেশ, ইউএস বাংলার ফ্লাইট সংখ্যা কমেছে অর্ধেকের বেশি। এমন বাস্তবতায় অনির্দিষ্টকালের জন্য বন্ধ হলো নভোএয়ারের ঢাকা টু কলকাতা ফ্লাইট।

এর আগে নভোএয়ারের ভারতগামী ফ্লাইট ছিল সপ্তাহে ৭টি। শুধু এই ফ্লাইটেই মাসে প্রায় ২ হাজার ১০০ যাত্রী যাতায়ত করতেন ঢাকা-কলকাতা রুটে। ভিসা কড়াকড়িতে যাত্রী খরায় ফ্লাইট সংখ্যা কমিয়ে ৩টি করা হলেও পাওয়া যাচ্ছিল না অর্ধেক যাত্রীও। অবশেষে ফ্লাইট বন্ধের পথেই হাঁটে এয়ারলাইন্সটি।

নভোএয়ারের হেড অব মার্কেটিং অ্যান্ড সেলস মেসবাহ-উল ইসলাম বলেন, প্রতিদিন একটি করে ফ্লাইট পরিচালিত হত। যাত্রী সংখ্যা কম হওয়ার কারণে মাঝখানে আমরা কমিয়ে সপ্তাহে ৩টি ফ্লাইট পরিচালনা করি। এখন যাত্রী তো একেবারে কমে গেছে। তাই এ পরিস্থিতিতে আপাতত ফ্লাইট বন্ধ রাখতে বাধ্য হয়েছি।

এদিকে, অর্ধেকের বেশি কমে ইউএস- বাংলার ঢাকা টু কলকাতা রুটে ১৪টির জায়গায় চলছে মাত্র ৬টি ফ্লাইট। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঢাকা-কলকাতা রুটে সপ্তাহে ১৪টির জায়গায় যাচ্ছে ৭টি ফ্লাইট।

পূর্ববর্তী নিবন্ধবন্ধ করা হলো কাপ্তাই বাঁধের জলকপাট
পরবর্তী নিবন্ধশেয়ারবাজারে লেনদেন বন্ধ আজ