শৃঙ্খলা ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ ইস্যুতে সচিবদের সঙ্গে ইউনূসের বৈঠক

প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস সব সচিবদের সঙ্গে বৈঠক করেছেন। গত ৮ আগস্ট অন্তর্বর্তী সরকার গঠনের পর এটিই সব সচিবদের সঙ্গে তার প্রথম বৈঠক। বৈঠকে জনশৃঙ্খলা ফেরাতে করণীয়, অর্থনীতিতে গতি আনা এবং দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ বিষয়ে আলোচনা হয়েছে।

বুধবার (৪ সেপ্টেম্বর) প্রধান উপদেষ্টার তেজগাঁও কার্যালয়ে অনুষ্ঠিত এ বৈঠকে ৫৫টি মন্ত্রণালয় ও বিভাগের সচিবরা উপস্থিত ছিলেন।

দায়িত্ব নেয়ার পর অস্থায়ীভাবে রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় দাফতরিক কার্যক্রম পরিচালনা করছিলেন প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। তবে এদিনই তিনি প্রথম অফিস করেন তার তেজগাঁও কার্যালয়ে।

বৈঠকটি শুরু হয় বেলা সাড়ে ১১টায়। ড. ইউনূসের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন উপদেষ্টা আলী ইমাম মজুমদার। গত ৮ আগস্ট অন্তর্বর্তী সরকার গঠনের পর সব সচিবের সঙ্গে এটি ছিল প্রধান উপদেষ্টার প্রথম বৈঠক।

এর আগে, ১২ আগস্ট ২৫টি মন্ত্রণালয়ের সচিবদের সঙ্গে অতিথি ভবন যমুনায় বৈঠক করেছিলেন ড. মুহাম্মদ ইউনূস। ওই বৈঠকে দেশের সার্বিক পরিস্থিতি এবং সরকারের অগ্রাধিকার পাওয়া বিষয়গুলো নিয়ে আলোচনা হয়।

আজকের বৈঠকে স্থিতিশীলতা, বাজার পরিস্থিতি, অবৈধ অস্ত্র উদ্ধার ও দুর্নীতি প্রতিরোধসহ রাষ্ট্র সংস্কারের বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

এতে সরকারের নীতি ও কর্মসূচি বাস্তবায়নে জনপ্রশাসনের ভূমিকার বিষয়টি উল্লেখ করা হয়। পাশাপাশি অর্থনীতির গতি ফেরাতে মাঠ কর্মকর্তাদের করণীয় নিয়েও আলোচনা হয়।

পূর্ববর্তী নিবন্ধগাজীপুরের বিভিন্ন সড়কে শ্রমিকদের বিক্ষোভ
পরবর্তী নিবন্ধবৃহস্পতিবার ‘শহীদি মার্চ’ করবে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন