পোশাক শিল্পের শৃঙ্খলা রক্ষায় যৌথ বাহিনী সব সহযোগিতা করছে: বিজিএমইএ

নিউজ ডেস্ক:
পোশাক শিল্পে সুষ্ঠু আইন-শৃঙ্খলা বজায় রাখতে যৌথ বাহিনীর সহযোগিতার জন্য ধন্যবাদ জানিয়েছে বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএমইএ)। সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল্লাহ হিল রাকিব জানিয়েছেন, যৌথ বাহিনীর সক্রিয় সহযোগিতায় শ্রমিকদের অসন্তোষ নিরসন ও কারখানা খোলা রাখা সম্ভব হয়েছে।

সোমবার (৩০ সেপ্টেম্বর) উত্তরাস্থ বিজিএমইএ কমপ্লেক্সে পোশাক কারখানার বর্তমান পরিস্থিতি নিয়ে যৌথ বাহিনীর সাথে এক মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি। সভায় উপস্থিত ছিলেন সেনাবাহিনী, শিল্প পুলিশ, ডিজিএফআই, এনএসআই, র‍্যাব, বিজিবি এবং কারখানা মালিকদের প্রতিনিধিরা।

সভায় আরো বলা হয়, যৌথ বাহিনীর সহযোগিতায় শ্রমিকদের ১৮ দফা দাবির অধিকাংশ মেনে নেয়া হলেও কিছু বাহ্যিক ইন্ধনে কিছু কারখানায় অস্থিতিশীলতা সৃষ্টি করা হয়েছে। তবে এসব সমস্যা দ্রুত সমাধান করা হচ্ছে।

বিজিএমইএর পক্ষ থেকে সভায় আরো উপস্থিত ছিলেন সহ-সভাপতি আসিফ আশরাফ ও অন্যান্য পরিচালকরা। যৌথ বাহিনীর পক্ষ থেকে পোশাক শিল্পে পর্যাপ্ত নিরাপত্তার আশ্বাস দেয়া হয়। এছাড়াও আইনশৃঙ্খলা রক্ষায় মালিক ও শ্রমিকদের সহযোগিতা করার আহ্বান জানানো হয়।

সভায় ম্যাঙ্গো টেক্স লিমিটেডের শ্রমিকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়। এ ঘটনায় কিছু বহিরাগত ব্যক্তি গুজব ছড়িয়ে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করে, যা পরে সংঘর্ষে রূপ নেয়। সংঘর্ষে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যসহ ১১ জন আহত হন।

পূর্ববর্তী নিবন্ধএসবিএসি ব্যাংকের নতুন চেয়ারম্যান মোখলেসুর রহমান
পরবর্তী নিবন্ধসেপ্টেম্বরে প্রবাসী আয় ২৪০ কোটি ৪৭ লাখ ডলার