ইস্টার্ন ইন্স্যুরেন্সের নতুন মুখ্য নির্বাহী হাসান তারেক

নিজস্ব প্রতিবেদক: ইস্টার্ন ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিইও) পদে নিয়োগ পেয়েছেন হাসান তারেক। মঙ্গলবার (১ অক্টোবর) তার নিয়োগ অনুমোদন দিয়েছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) ।

হাসান তারেক এর আগে কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা ছিলেন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ইস্টার্ন ইন্স্যুরেন্স কোম্পানি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, হাসান তারেক ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ব্যবস্থাপনায় স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করার পর মহাব্যবস্থাপক হিসেবে এক্সপেস ইন্স্যুরেন্স কোম্পানিতে যোগদানের মাধ্যমে বীমাশিল্পে কর্মজীবন শুরু করেন। এরপর তিনি ২০০৩ সালে সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হিসেবে কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স কোম্পানিতে যোগদান করেন।

তিনি ২০১০ সালে ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর হিসেবে ক্রিন্টাল ইন্স্যুরেন্স কোম্পানিতে যোগদান করেন। এরপর তিনি পুনরায় ২০১২ সালে নির্বাহী পরিচালক হিসেবে কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স কোম্পানিতে যোগদান করেন।

পরবর্তিতে কয়েকটি পদোন্নতি অর্জনের পর মুখ্য নির্বাহী কর্মকর্তা (চলতি দায়িত্ব) হিসেবে কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স কোম্পানির দায়িত্বভার গ্রহন করেন হাসান তারেক। তিনি ২০২১ সালে বীমা উন্নয়ন নিয়ন্ত্রন কর্তৃপক্ষ কর্তৃক অনুমোদিত হয়ে কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা হিসেবে নিযুক্ত হন।

হাসান তারেক দীর্ঘকাল বীমা শিল্পের সঙ্গে সম্পৃক্ত থাকার ফলে বীমা সংক্রান্ত ব্যবস্থাপনা ও প্রশাসন, অবলিখন, পুনর্বীমা ও ব্যবসা আহরণ বিষয়ে প্রভূত জ্ঞান ও অভিজ্ঞতা অর্জন করেছেন।

তিনি স্থানীয় ও আন্তর্জাতিক বীমা ও বিপনন সম্পর্কিত বিভিন্ন কোর্স, সেমিনার, কর্মশালায় অংশগ্রহণ করে মানবসম্পদ ব্যবস্থাপনার অন্যান্য ক্ষেত্রে বিশেষ অভিজ্ঞতা অর্জন করতে সক্ষম হয়েছেন। এর পাশাপাশি তিনি বিভিন্ন সমাজকল্যাণমূলক কর্মকান্ডে নিজেকে সম্পৃক্ত রেখেছেন।

পূর্ববর্তী নিবন্ধ১০ লাখ টাকা পর্যন্ত ঋণ পাবেন প্রবাসীরা
পরবর্তী নিবন্ধ১৭ জেলায় ঝড়ের আভাস