গার্ডিয়ান লাইফের ২০% লভ্যাংশ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের ১১ তম বার্ষিক সাধারণ সভায় শেয়ারহোল্ডারদের জন্য ৫% নগদ এবং ১৫% স্টক লভ্যাংশ ঘোষণা করা হয়েছে।
২০২৩ সমাপ্ত বছরের জন্য এই লভ্যাংশ ঘোষণা করা হয়। বিনিয়োগকারীদের জন্য বর্ধিত শেয়ারমূল্য নিশ্চিত করার প্রত্যয়ে গার্ডিয়ান লাইফের এই ঘোষণা ব্যবসায়িক পারফরম্যান্সকে করেছে সর্বদা ত্বরান্বিত।
এখানে উল্লেখ্য যে, প্রতিষ্ঠানটি কালানুক্রমে তার শেয়ারহোল্ডারদের মাঝে ২০২১ ও ২০২২ সালেও ১৫% নগদ লভ্যাংশ ও ২০১৯ সালে ৮৫% স্টক লভ্যাংশ বিতরণ করেছে। এপেক্স, ব্র্যাক এবং স্কয়ারের যৌথ অর্থায়নে গঠিত গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স একটি চতুর্থ প্রজন্মের জীবন বীমা কোম্পানি, যা ২০১৩ সালের প্রতিষ্ঠালগ্ন থেকেই
সমস্ত আর্থিক সূচকে ধারাবাহিক প্রবৃদ্ধি প্রদর্শন করে আসছে। ইতিমধ্যেই গার্ডিয়ান লাইফের বিনিয়োগ দাঁড়িয়েছে ৫৪৬ কোটি টাকায়; আর গড় বার্ষিক বৃদ্ধির হারে (সিএজিআর) লাইফ ফান্ডের প্রবৃদ্ধি হয়েছে ২৫%, গ্রস প্রিমিয়ামের প্রবৃদ্ধি হয়েছে ২১% ও মোট সম্পদের প্রবৃদ্ধি হয়েছে ২৬%।
ক্রেডিট রেটিং এজেন্সি অব বাংলাদেশ (সিআরএবি) সম্প্রতি গার্ডিয়ান লাইফকে AA2 রেটিং প্রদান করেছে তাদের মজবুত আর্থিক স্থিতিশীলতার জন্য । দূরদর্শীতা, সিদ্ধান্ত গ্রহণে বিচক্ষনতা ও শ্রেষ্ঠত্বের দৃঢ় প্রত্যয়ের মাধ্যমে গার্ডিয়ান লাইফ অর্জন করেছে উল্লেখযোগ্য সাফল্য।
গার্ডিয়ান লাইফ দ্রুত বীমা দাবি নিষ্পত্তিতে পারদর্শিতার জন্যও সুপরিচিত। এ পর্যন্ত মোট পরিশোধিত বীমা দাবীর পরিমাণ ১,৫০০ কোটি টাকার ও বেশি। প্রতিষ্ঠানটির ক্লেইম পে-আউট রেশিও ৯৮%, এর মধ্যে ৯৫% বীমা দাবি মাত্র তিন কার্যদিবসের মধ্যে নিষ্পত্তি করে সময়োপযোগী ও নির্ভরযোগ্য সেবাপ্রদানের অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে।
১ কোটি ২০ লক্ষ মানুষকে ইতিমধ্যে জীবন বীমার আওতায় এনেছে গার্ডিয়ান লাইফ এবং ৪৫০-এরও বেশি প্রতিষ্ঠানকে বীমা সেবা প্রদান করার জন্য চুক্তিবদ্ধ হয়েছে।
এছাড়াও কোম্পানিটি একটি শক্তিশালী স্বাস্থ্যসেবা নেটওয়ার্ক প্রতিষ্ঠা করেছে, যার মাধ্যেমে ৩৫০ টিরও বেশি হাসপাতালে তার গ্রাহকদের বিশেষ ছাড়ে সেবা প্রদান করে আসছে।
গার্ডিয়ান লাইফের কৌশলগত দৃষ্টিভঙ্গি, বিচক্ষণ সিদ্ধান্ত গ্রহণ এবং সুষ্ঠ প্রশাসন ও নির্ভরযোগ্য সেবায় রোল মডেল হয়ে উঠার প্রতি প্রতিশ্রুতিবদ্ধ থাকার কারনেই এই উল্লেখযোগ্য সাফল্যগুলি অর্জিত হয়েছে ।

পূর্ববর্তী নিবন্ধঅর্থবছরের প্রথম ৩ মাসে রেমিট্যান্স এলো ৭৮০২২ কোটি টাকা
পরবর্তী নিবন্ধডেঙ্গুতে আরও ৫ জনের মৃত্যু, শনাক্ত ৯৮১