‘বিনিয়োগকারীদের আন্তর্জাতিক মানের স্মার্ট সেবা দিচ্ছে বিডা’

নিজস্ব প্রতিবেদক : বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে বিনিয়োগকারীদের আন্তর্জাতিক মানের স্মার্ট সেবা দিয়ে আসছে বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)। সোমবার (১২ জুন) দুপুরে আগারগাঁওয়ে বিডা ভবনে এক কর্মশালায় এ কথা জানান সংস্থাটির নির্বাহী চেয়ারম্যান লোকমান হোসেন মিয়া।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে গত ১৫ বছরে আমাদের অর্থনৈতিক অবস্থায় আমূল পরিবর্তন এসেছে। ১৫ বছর আগে আমাদের মাথাপিছু আয় ছিল ৭৫০ মার্কিন ডলার, তা আজ ২৮৪০ মার্কিন ডলার। এ সময়ে আমাদের বিনিয়োগ বেড়েছে বহুগুণ।

দেশের উন্নয়নের কথা উল্লেখ করে লোকমান হোসেন মিয়া বলেন, দু-তিন বছরের মধ্য চালু হতে যাওয়া মাতারবাড়ি গভীর সমুদ্রবন্দর ও পায়রা সমুদ্রবন্দর আমাদের আমদানি-রপ্তানির তথা যোগাযোগে এক বিপ্লব এনে দেবে। আমাদের বিনিয়োগ বাড়বে।

বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে বিডা বিনিয়োগকারীদের আন্তর্জাতিক মানের স্মার্ট বিনিয়োগ সেবা দিয়ে আসছে উল্লেখ করে তিনি বলেন, যেমন স্থানীয় ও বৈদেশিক বিনিয়োগ সেবা, বিডা ওয়ান স্টপ সার্ভিসের মাধ্যমে ২৩টি প্রটিষ্ঠানের ৭১ বিনিয়োগ সেবা। এছাড়া ইনভেস্টমেন্ট মনিটরিং, ইনভেস্টমেন্ট আফটার কেয়ার, ভিসা সুপারিশসহ বিভিন্ন স্মার্ট সেবা দিয়ে আসছে। অচিরেই অন্যান্য সেবাও বিডা ওএসএসে যুক্ত হবে।

এসময়ে তিনি আরও বলেন, শুধু সেবা প্রদান করলেই হবে না, বিনিয়োগ ও বিনিয়োগ পরবর্তী সেবা গ্রহণের জন্য বিনিয়োগকারীদের আরও আন্তরিক হতে হবে। থার্ড পার্টি বাদ দিয়ে হ্যাসেল ফ্রিভাবে বিডার স্মার্ট সেবা গ্রহণ করতে হবে। বিনিয়োগ সেবা গ্রহণ করতে ২৩-২৪টা যাওয়ার দরকার নাই, বিনিয়গকারীরা সব সেবাই বিডার ওএসএস থেকে পাবেন।

বিনিয়োগকারীদের উদ্দেশে বিডার নির্বাহী সদস্য অভিজিৎ চৌধুরী বলেন, বিনিয়োগকারীদের স্মার্ট বিনিয়োগ ও বিনিয়োগ পরবর্তী সেবা প্রদানের জন্য বিডা সার্বক্ষণিক কাজ করে চলছে।

বিডার নির্বাহী সদস্য মিজ মহসিনা ইয়াসমিন বলেন, আমরা শতভাগ ট্রান্সপারেন্টভাবে বিনিয়োগ প্রদান করে আসছি। বিডায় নিবন্ধিত প্রকল্পসমূহের যে কোনো ধরনের বিনিয়োগসেবা প্রদান করতে বিডা প্রতিজ্ঞাবদ্ধ।

এসময় তিনি বিনিয়োগাকারীদের থার্ড পার্টি বাদ দিয়ে সরাসরি হ্যাসেল ফ্রিভাবে বিডা থেকে যাবতীয় বিনিয়োগ সেবা গ্রহণের আহ্বান জানান।

পূর্ববর্তী নিবন্ধস্বরাষ্ট্রে যাচ্ছে এনআইডি সেবা, আইনের খসড়া চূড়ান্ত অনুমোদন
পরবর্তী নিবন্ধরূপালী ব্যাংকে রেমিট্যান্স গ্রহনকারী গ্রাহকদের জন্য পুরষ্কার