এবি ব্যাংক পারপেচুয়াল বন্ডের যাত্রা শুরু

নিউজ ডেস্ক : দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেডে (ডিএসই) এবি ব্যাংক পারপেচুয়াল বন্ডের লেনদেন শুরু হয়েছে।

বৃহস্পতিবার (১৫ জুন) সকাল দশটায় ১০০০ টাকা অভিহিত মূল্যে লেনদেন শুরু হয়। দিনের শেষে লেনদেন হয় ১৯ হাজার টাকায়। অর্থাৎ বন্ডের দাম দশমিক ৯০ শতাংশ বেড়েছে।

লেনদেন শুরু হওয়ার আগে তালিকাভুক্তিকরণ উপলক্ষ্যে ডিএসই ও এবি ব্যাংকের মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়।

ডিএসই’র প্রধান নিয়ন্ত্রক কর্মকর্তা খায়রুল বাশার আবু তাহের মোহাম্মদ এবং এবি ব্যাংকের ডিএমডি ও চিফ ফিন্যান্সিয়াল অফিসার কেএম মহিউদ্দিন আহমেদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন।

এসময় ডিএসই থেকে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম সাইফুর রহমান মজুমদার। এবি ব্যাংক থেকে উপস্থিত ছিলেন প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক তারিক আফজাল, ডিএমডি ও চিফ অপারেশনস্ অফিসার আমিনুর রহমান, রিভারস্টোন ক্যাপিটাল লিমিটেডের সিইও ও ব্যবস্থাপনা পরিচালক আশরাফ আহমেদসহ প্রতিষ্ঠানগুলোর ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এবি ব্যাংক পারপেচুয়াল বন্ডের প্রো-রাটা শেয়ার বরাদ্দ ৩১ মে অনুষ্ঠিত হয়। বন্ডটি ডিএসইতে তালিকাভুক্তির জন্য ১০ জুন অনুমোদন পায়। বন্ডটির ইস্যু ম্যানেজার হিসেবে রিভারস্টোন ক্যাপিটাল লিমিটেড এবং ট্রাস্ট্রি হিসেবে এমটিবি ক্যাপিটাল লিমিটেড দায়িত্ব পালন করেন।

পূর্ববর্তী নিবন্ধঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প
পরবর্তী নিবন্ধআগামী জাতীয় নির্বাচন যথাসময়ে হবে: প্রধানমন্ত্রী