সবজির দাম কমেছে, মাছের দাম চড়া

নিউজ ডেস্ক : গত সপ্তাহ থেকে সবজির দাম কিছুটা কমতে শুরু করেছে। আর ব্রয়লার, সোনালী, ককসহ অন্যান্য মুরগির দাম কিছুদিন আগে বাড়লেও এখন সামান্য কমেছে।
এদিকে দীর্ঘ দিন ধরেই বাড়তি দামে বিক্রি হচ্ছে সব ধরনের মাছ। এমনকি গরিবের সস্তা মাছ হিসেবে পরিচিত তেলাপিয়া, পাঙাশ, চাষের কইয়ের দামও বেশ বাড়তি যাচ্ছে।

শুক্রবার রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে এমন চিত্র। ক্রেতারা বলছেন, বাজারে মুরগি, সবজির দাম বাড়ে আবার কমে। কিন্তু মাছের দাম কমার কোনো নাম নেই। অনেক দিন ধরেই একই রকমভাবে বাড়তি দামেই সব মাছ বিক্রি হচ্ছে।

বাজার ঘুরে দেখা গেছে, পাঙাশ মাছ প্রতি কেজি বিক্রি হচ্ছে ২০০ থেকে ২২০ টাকায়, তেলাপিয়া ২২০ থেকে ২৫০ টাকা, চাষের কই ২৮০ থেকে ৩০০ টাকা, পাবদা ৪০০ থেকে ৪৫০ টাকা, শিং মাছ (ছোট) প্রতি কেজি ৪২০ থেকে ৪৫০ টাকা, গুড়া মাছ (কাচকি) ৪০০ থেকে ৪২০ টাকা, বোয়াল ৬০০ থেকে ৬৫০ টাকা, ট্যাংরা ৫৫০ থেকে ৬৫০ টাকা, রুই মাছ প্রতি কেজি ৩২০ থেকে ৩৫০ টাকা, সিলভার কার্ভ (ছোট) ২৫০ থেকে ২৮০ টাকা, বড় কাতল প্রতি কেজি ৩৮০ থেকে ৪০০ টাকা, চিংড়ি প্রতি কেজি ৬৮০ থেকে ৭০০ টাকায় বিক্রি হচ্ছে।

অন্যদিকে দেখা গেছে যেসব সবজির মৌসুম এখন নয়, সেই সবজিগুলোর দাম কিছুটা বাড়তি যাচ্ছে। দেখা গেছে, বেগুন প্রতি কেজি বিক্রি হচ্ছে ৬০ টাকা, গাজর ৮০ টাকা, টমেটো ৮০ টাকা, ঢেঁড়স ৪০ টাকা, বরবটি ৬০ টাকা, পটল ৬০ টাকা, করলা ৬০ থেকে ৮০ টাকা, কাঁকরোল ৮০ টাকা, লাউ প্রতি পিস ৬০ থেকে ৭০ টাকা, পেঁপে প্রতি কেজি ৫০ টাকা, শসা ৬০ টাকা, ঝিঙা ৫০ থেকে ৬০ টাকা, জালি কুমড়া প্রতি পিস ৫০ থেকে ৬০ টাকা, মিষ্টি কুমড়া ৪০ টাকা, কাঁচা মরিচ প্রতি কেজি ১৪০ থেকে ১৬০ টাকায় বিক্রি হচ্ছে।

এদিকে গরুর মাংস প্রতি কেজি ৭৮০ থেকে ৮০০ টাকা, খাসির মাংস মানভেদে প্রতি কেজি ১১০০ থেকে ১২০০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া প্রতি কেজি ব্রয়লার ২০০ টাকা, সোনালী প্রতি কেজি ২৮০ এবং লাল লেয়ার ৩৫০ টাকায় বিক্রি হচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধ৪ উইকেটে লিড ৬০০ পার হলো বাংলাদেশের
পরবর্তী নিবন্ধডিজিটাল ন্যানো লোন সেবা চালু করলো ব্যাংক এশিয়া