ডিএসইতে সূচক-লেনদেন বেড়েছে

নিউজ ডেস্ক : ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (৪ জুন) সূচকের উত্থানের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। তবে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের পতন হয়েছে। আগের কার্যদিবসের চেয়ে ডিএসই ও সিএসইতে টাকার পরিমাণে লেনদেন বেড়েছে। একইসঙ্গে উভয় স্টক এক্সচেঞ্জে লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার এবং মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দাম বেড়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে জানা গেছে, দিন শেষে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১১.৮৯ পয়েন্ট বেড়ে ৫ হাজার ২৪৭ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ৪.৪২ পয়েন্ট বেড়ে ১ হাজার ১৪২ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৪.২৩ পয়েন্ট কমে ১ হাজার ৮৫২ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৯৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে ১৮১ কোম্পানির, কমেছে ১৪৭টির এবং অপরিবর্তিত আছে ৬৯টির।

ডিএসইতে এদিন মোট ৫৯৩ কোটি ৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৩৯১ কোটি ৫৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স সূচক ১৬.৯১ পয়েন্ট কমে অবস্থান করছে ৯ হাজার ৬ পয়েন্টে। সার্বিক সূচক সিএএসপিআই ২৯.৪৫ কমে ১৪ হাজার ৯৭০ পয়েন্টে, শরিয়া সূচক ২.৬৬ পয়েন্ট কমে ৯৭৯ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ৫.৮৬ পয়েন্ট কমে ১১ হাজার ৫১৯ পয়েন্টে অবস্থান করছে।

এদিন সিএসইতে ২২১টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে ১০০টি কোম্পানির, কমেছে ৮৭টির এবং অপরিবর্তিত আছে ৩৪টির।

দিনশেষে সিএসইতে ৯ কোটি ৩৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৭ কোটি ৮১ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

পূর্ববর্তী নিবন্ধটিসিবির জন্য কেনা হচ্ছে ৬০ কোটি টাকার ৬ হাজার টন মসুর ডাল
পরবর্তী নিবন্ধময়মনসিংহে রূপালী ব্যাংকের ‘কেওয়াটখালী উপশাখা’ উদ্বোধন