ড. ইউনূসকে অভিনন্দন জানালেন আমিরাতের প্রেসিডেন্ট

নিউজ ডেস্ক :

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে দায়িত্ব গ্রহণের জন্য ড. মুহাম্মদ ইউনূসকে অভিনন্দন জানিয়েছেন সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ বিন জায়েদ আল-নাহিয়ান।

বুধবার তাদের মধ্যে টেলিফোন কথোপকথনের সময় শেখ মোহাম্মদ আশা প্রকাশ করেন যে, প্রধান উপদেষ্টা অধ্যাপক ইউনূস এবং অন্তর্বর্তী সরকার দেশে সমৃদ্ধি আনবে।

প্রধান উপদেষ্টার প্রেস উইং থেকে এসব তথ্য জানানো হয়েছে।

খালিজ টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, উভয় দেশের স্বার্থকে এগিয়ে নিতে এবং জনগণের উন্নয়ন ও সমৃদ্ধির আকাঙ্খা পূরণের জন্য আগামী দিনগুলোতে একে অপরকে সহযোগিতা করার আগ্রহের কথাও জানিয়েছেন আমিরাতি প্রেসিডেন্ট।

বিপরীতে ড. ইউনূস আমিরাতের প্রেসিডেন্টকে ধন্যবাদ জানান। তিনি সংযুক্ত আরব আমিরাতের অব্যাহত উন্নতি ও সমৃদ্ধির আশা প্রকাশ করেন এবং দুই দেশের মধ্যে সহযোগিতা জোরদার করার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন।

অধ্যাপক ইউনূস বলেন, বড় ধরনের প্রাকৃতিক দুর্যোগের সময় সংযুক্ত আরব আমিরাত বাংলাদেশের জনগণের পাশে দাঁড়িয়েছে এবং এটি ব্যবসায়ী, দক্ষ ও অদক্ষ শ্রমিকদের অন্যতম বৃহৎ বাংলাদেশী প্রবাসীদের একটি উদারতা।

দুই নেতা জনশক্তির কর্মসংস্থান, বর্ধিত বিনিয়োগ ও বাণিজ্যসহ দ্বিপাক্ষিক স্বার্থের বিষয়ে মতবিনিময় করেন। তিনি রাষ্ট্রপতিকে সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান।

শেখ মোহাম্মদ বলেন, তার দেশ আগামী সময়ে উভয় দেশের স্বার্থকে এগিয়ে নিতে এবং তাদের জনগণের আশা-আকাঙ্ক্ষা পূরণ করতে তাদের সহযোগিতা বাড়াতে আগ্রহী হবে।

পূর্ববর্তী নিবন্ধউন্নয়ন প্রকল্প নির্ধারিত সময়ে শেষ করার নির্দেশ তথ্য উপদেষ্টার
পরবর্তী নিবন্ধ৯২ জন সাংবাদিক-আইনজীবী-ব্যবসায়ীকে প্রবেশে নিষেধাজ্ঞা রাশিয়ার