এবি ব্যাংক বন্ডের লেনদেন শুরু বৃহস্পতিবার

নিউজ ডেস্ক : শেয়ারবাজার থেকে অর্থ উত্তোলন প্রক্রিয়া সম্পন্ন হওয়া এবি ব্যাংক পার্পেচ্যুয়াল বন্ডের ইউনিট লেনদেন আগামী বৃহস্পতিবার থেকে শুরু হবে। এবি ব্যাংক পার্পেচ্যুয়াল বন্ডটি ‘এন’ ক্যাটাগরিভুক্ত। বন্ডটির ট্রেডিং কোড হচ্ছে “ABBLPBOND” এবং কোম্পানি কোড হচ্ছে ২৬০১৩। বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৮০০ তম কমিশন সভায় ৬০০ কোটি টাকার বন্ডটির অনুমোদন দেওয়া হয়। এর মধ্যে ৫৪০ কোটি টাকা প্রাইভেট প্লেসমেন্ট এবং ৬০ কোটি টাকা প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে সংগ্রহ করার কথা ছিলো। বন্ডটির অভিহিত মূল্য এক হাজার টাকা। রেট হবে ৬ থেকে ১০ শতাংশ পর্যন্ত। যা আর্থিক প্রতিষ্ঠান, মিউচ্যুয়াল ফান্ড, ইন্স্যুরেন্স কোম্পানি, তালিকাভুক্ত ব্যাংক, ট্রাস্ট, সংগঠন, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানসহ অন্যান্য যোগ্য বিনিয়োগকারী ও সাধারন বিনিয়োগকারীদের অনুকূলে ইস্যু করা হবে।

বন্ডটির ইস্যুর মাধ্যমে এবি ব্যাংকের অ্যাডিশনাল টায়ার-১ মূলধনের ভিত্তি শক্তিশালী করবে। বন্ডটির ট্রাস্টি হিসেবে দায়িত্ব পালন করবে এমটিবি ক্যাপিটাল লিমিটেড, অ্যারেঞ্জার ও ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে রিভারস্টোন ক্যাপিটাল লিমিটেড এবং আন্ডার রাইটার হিসেবে দায়িত্ব পালন করবে বিএমএসএল ইনভেস্টমেন্ট লিমিটেড।

পূর্ববর্তী নিবন্ধলংকাবাংলা ফাইন্যান্স-আমার টাকার মধ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষর
পরবর্তী নিবন্ধশেয়ারবাজারে সব ধরনের সূচকের পতন